বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ছাত্রদল নেতার গুদামে সাড়ে ১৭ লাখ টাকার ভারতীয় কম্বল-সিগারেট যে ১২ নির্দেশনা দিলেন প্রধান বিচারপতি ওবায়দুল কাদের আসেন, আমার বাসায় আসেন: মির্জা ফখরুল পিআইবির মহাপরিচালক হলেন ফারুক ওয়াসিফ চাকরির বয়সসীমা ৩৫ চান প্রশাসন ক্যাডাররা, জনপ্রশাসনকে জানাল মন্ত্রিপরিষদ বিভাগ বন্যা দেখতে গিয়ে নদীতে পড়ে গেলেন দুই এমপি ফ্যাসিবাদে জড়িত কবি, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের আইনের আওতায় আনা হবে গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে : নাহিদ ইসলাম সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতার সুফল পাবে জনগণ : স্বরাষ্ট্র উপদেষ্টা আমরা সরকারকে সময় দিতে চাই : মির্জা ফখরুল
মিরাজ-শান্তর শতকের পর সাকিব ঝড়, বড় সংগ্রহ পেল বাংলাদেশ

মিরাজ-শান্তর শতকের পর সাকিব ঝড়, বড় সংগ্রহ পেল বাংলাদেশ

স্বদেশ ডেস্ক:

বাঁচা-মরার লড়াইয়ে মিরাজ ও শান্তর জোড়া শতকে আফগানিস্তানকে বড় লক্ষ্যই ছুড়ে দিয়েছে টাইগাররা। লাহোরে আগে ব্যাট করে ৫ উইকেটে ৩৩৪ রান তুলেছে সাকিব বাহিনী। যা বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট ইতিহাসেরই তৃতীয় সর্বোচ্চ সংগ্রহ।

এই ম্যাচে জোড়া শতক হাঁকান মেহেদী মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। ফলে পঞ্চমবারের মতো একই ইনিংসে সেঞ্চুরি পেলেন বাংলাদেশের দুজন ব্যাটসম্যান, সর্বশেষ ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে পেয়েছিলেন তামিম ইকবাল ও লিটন দাস। প্রায় তিন বছর পর এই ঘটনার পুনরাবৃত্তি হলো শান্ত-মিরাজের হাত ধরে।

আসরে টিকে থাকতে হলে জিততেই হবে, হারলেই শেষ এশিয়া কাপ মিশন; ধরতে হবে বাড়ির পথ। এমন সমীকরণ সামনে রেখে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সর্বশেষ যাদের কাছে দেশের মাটিতেই সিরিজ হেরেছিল, তাদের বিপক্ষে এমন চাপের ম্যাচে দাঁড়াতে পারবে তো বাংলাদেশ? ম্যাচ শুরুর আগে এমনই প্রশ্ন ছিল সবার মনে।

তবে প্রথম ওভারেই ফজলে হক ফারুকীর থেকে ১৪ রান নিয়ে ভিন্ন কিছুর বার্তা দেয় বাংলাদেশ, জানান দেয় নিজেদের আত্মবিশ্বাস। পাওয়ার প্লেতে ৬০ রান তুলে তা আরো মজবুত করে তুলে নাইম শেখ ও মেহেদী মিরাজের উদ্বোধনী জুটি।

গত ছয় ম্যাচে পঞ্চমবারের মতো পরিবর্তন হয় টাইগারদের উদ্বোধনী মুখ। ২০১৮ এশিয়া কাপের পর প্রথমবার ব্যাট হাতে ইনিংস উদ্বোধন করতে আসেন মেহেদী মিরাজ। প্রমোশন পেয়ে ভরসা রাখেন তিনি, জ্বলে উঠেন আপন শক্তিতে। তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় শতক।

নাইম শেখের সাথে বেশ ভালোই জমে উঠেছিল তার উদ্বোধনী জুটি। পাওয়ার প্লের শেষ বলে নাইম ফেরার আগে ৬০ রান যোগ করেন দু’জনে। ক্যারিয়ার সেরা ৩২ বলে ২৮ রান করেন নাইম। এরপর অবশ্য দ্রুত ফেরেন তাওহীদ হৃদয়। আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবার ডাক মেরে ফেরেন এই ব্যাটার।

৬৩ রানে ২ উইকেট হারানোর পর নাজমুল হোসেন শান্তকে নিয়ে ইনিংসের হাল ধরেন মিরাজ। তাদের এই জুটি আর ভাঙতে পারেননি আফগান বোলাররা। যদিও মিরাজ ৪২.১ ওভারে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরলে থামে এই জুটি। তবে ততক্ষণে ২০৫ বলে ২১৫ রান যোগ হয়েছে স্কোরবোর্ডে। মিরাজ হাতে চোট পেয়ে মাঠ ছাড়েন ১১৯ বলে ১১২ করে।

মিরাজ উঠে যাবার পর পরই শতক তুলে নেন শান্ত। লঙ্কানদের বিপক্ষে ৮৯ রান করে আউট হলেও আজ রশিদ খান-মুজিবুর রহমানদের হতাশ করে ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নেন তিনি। যদিও তার ইনিংসটা এরপর আর বড় হয়নি, রান আউট হয়ে ফেরেন ১০৫ বলে ১০৪ রানে। দলীয় সংগ্রহ তখন ৪৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৭৮।

এরপর বাকি কাজটা ছাড়েন সাকিব-মুশফিক, ব্যাট হাতে ঝড় তোলেন এই দুই ব্যাটার। যদিও ১৫ বলে ২৫ করে রান আউট হয়ে ফেরেন মুশফিক। রান আউট হন অভিষিক্ত শামিম পাটোয়ারীও, ৬ বলে ১১ রান করেন তিনি। ১৮ বলে ৩২ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক সাকিব আল হাসান।

এদিন খরুচে ছিলেন আফগানদের তারকা বোলাররা। রশিদ খান ১০ ওভারে ৬৬ রান দিয়ে ছিলেন উইকেট শূন্য, মুজিব ৬২ রানে ১ ও ফারুকী ৬ ওভারেই বিনা উইকেটে দেন ৫৩ রান। বাংলাদেশের পাঁচ উইকেটের পতন হলেও আফগান বোলাররা নিতে পারেন মোটে দুটো, বাকি তিনটি ছিল রান আউট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877